আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ জুলাই ২০১৯

অনলাইন লাইসেন্সিং মডিউল (OLM) এর শুভ উদ্বোধন ও ৭ দিন ব্যাপী নিবন্ধনসনদ নবায়ন মেলা-২০১৯


প্রকাশন তারিখ : 2019-07-17

প্রেস বিজ্ঞপ্তি

তারিখঃ ১৭/০৭/২০১৯

দেশে ব্যবসা বান্ধব পরিবেশ নিশ্চিতকরণ ও ইজি টু ডুয়িং বিজনেস এ বাংলাদেশের অবস্হান উন্নীতকরণের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে সমুন্নত রাখতে আমদানি ও রপ্তানি অধিদপ্তরের সেবাসমূহ অটোমেশনের আওতায় আনয়নকল্পে ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ এর সহযোগী প্রতিষ্ঠান IFC এর সহযোগীতায় প্রস্তুতকৃত অনলাইন লাইসেন্সিং মডিউল (OLM) এর শুভ উদ্বোধন ও ৭ দিন ব্যাপী নিবন্ধন সনদ নবায়ন মেলা-২০১৯ অদ্য ১৭ জুলাই, ২০১৯ তারিখে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব টিপু মুনশি, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব জনাব আফরোজা খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ মফিজুল ইসলাম এবং স্বাগত বক্তব্য রাখেন আমদানি ও রপ্তানি অধিদপ্তরের প্রধান নিয়ন্ত্রক অতিরিক্ত সচিব জনাব প্রাণেশ রঞ্জন সূত্রধর। সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর হতে আগত কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন চেম্বার ও এসোসিয়েশনের ব্যবসায়িক নেত্ববৃন্দসহ সেবা প্রার্থীগণ এ অনুষ্ঠানে উপস্হিত থেকে অনুষ্ঠানটিকে সাফল্যমণ্ডিত করেন। OLM সেবা প্রবর্তন হওয়ার ফলে গ্রাহকরা ঘরে বসেই কাঙ্ক্ষিত সেবা গ্রহণ করতে পারবেন।

শুরুতে প্রধান নিয়ন্ত্রক স্বাগত বক্তব্যে অত্র দপ্তরের ওএলএম এর সূচনা ও বর্তমান অবস্থা বর্ণনা করেন। তিনি সকল ব্যবসায়ীকে ধৈর্য্য ধরে ওএলএম আবেদনের আহ্বান জানান এবং ওএলএম এর সাথে যুক্ত প্রাক্তন সকল প্রধান নিয়ন্ত্রকের প্রতি এবং এর সাথে যুক্ত সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

 পরবর্তীতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব ও অত্র দপ্তরের প্রাক্তন প্রধান নিয়ন্ত্রক জনাব আফরোজা খান বক্তব্য রাখেন। তিনি বলেন আজকের এই সাফল্যের পিছনে সকল কর্মকর্তা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত। আজকের এই সফলতায় তিনি আজ গর্ববোধ করছেন এবং এর উত্তরোত্তর এ দপ্তরের সাফল্য কামনা করেন।

সভাপতির বক্তব্যে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ মফিজুল ইসলাম বলেন এখন আর পিছনের দিকে আমাদের ফিরে যাওয়ার সুযোগ নেই। তিনি ব্যবসায়ীদের সকল প্রকার নিষিদ্ধ পণ্য আমদানি ও রপ্তানি করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেন। পরিশেষে তিনি বিশেষ ধন্যবাদ জানান অত্র দপ্তরের প্রাক্তন প্রধান নিয়ন্ত্রক ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব জনাব আফরোজা খান যিনি এই ওএলএম বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করেন এবং আন্তরিকভাবে ধন্যবাদ জানান এর অর্থায়নের সাথে যুক্ত ওয়ার্ল্ড ব্যাংককে ও বাস্তবায়নে কারিগরি প্রতিষ্ঠান টেকনোহেভেনকে।

প্রধান অতিথির ভাষণে বাণিজ্য মন্ত্রী জনাব টিপু মুনশি, এমপি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক ease of doing business এর আওতায় সেবাকে আরো সহজ করতে এবং মানুষের দোরগোড়ায় পৌছে দিতে গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেন এবং ওএলএম বাস্তবায়নের সাথে যুক্ত সকলকে ধন্যবাদ জানান এবং সকল কর্মকর্তা কর্মচারীকে আরো বিনয়ী হয়ে সেবা প্রদানে আহ্বান জানান। পরিশেষে তিনি এই OLM এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।   

বক্তব্য শেষে সন্মানিত অতিথিবৃন্দ মেলা প্রাঙ্গণ পরিদর্শন করেন এবং সেবা গ্রহীতাদের সাথে বর্তমান সেবা গ্রহণ সম্পর্কে মতবিনিময় করেন।

 

 

                                                                                               মোহাম্মাদ আওলাদ হোসেন

                                                                                                         নিয়ন্ত্রক

                                                                                   আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রকের দপ্তর

                                                                                                    ফোন: ৯৫৫২৩৭৩

 


Share with :

Facebook Facebook