আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ মার্চ ২০১৯

সিসিআইএন্ডই-তে জাতির পিতার ৯৯তম জন্মবার্ষিকী পালন


প্রকাশন তারিখ : 2019-03-19

সিসিআইএন্ডই-তে জাতির পিতার ৯৯তম জন্মবার্ষিকী পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী উদযাপনের লক্ষে আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের (সিসিআইএন্ডই) দপ্তরের উদ্যোগে ১৮মার্চ ২০১৯ খ্রিঃ ৩.০০ ঘটিকায় এক আলোচনা সভা ও শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান সম্পন্ন করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব টিপু মুনশি, এমপি। সিসিআইএন্ডই-তে প্রথমবারের মত আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান নিয়ন্ত্রক আমদানি ও রপ্তানি জনাব প্রাণেশ রঞ্জন সূত্রধর।

সুচণায় পবিত্র কোরআন থেকে তেলাও্য়াত করেন উপনিয়ন্ত্রক জনাব মোঃ মনিরুজ্জামান। পবিত্র গীতা থেকে পাঠ করেব নির্বাহী কর্মকর্তা জনাব দুলাল চন্দ্র মজুমদার। সভায় পবিত্র ত্রিপিটক ও বাইবেল থেকেও পাঠ করা হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন সিসিআইএন্ডই-এর নিয়ন্ত্রক জনাব নন্দন কুমার বনিক। বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ভিডিও প্রদর্শনের মাধ্যমে অনুষ্টানের শুভ সূচনা করা হয়। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে বক্তব্য রাখেন সহকারী নিয়ন্ত্রক মোছাম্মত ফাতেমা খাতুন, সহকারী নিয়ন্ত্রক জনাব মোঃ ওবায়দুল্লাহ ও নিয়ন্ত্রক জনাব মোহাম্মদ আওলাদ হোসেন।

প্রধান অতিথি’র ভাষণে জনাব টিপু মুনশি, এমপি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অসীম সাহসী অকুতোভয় স্বাধীনতাকামী অসাম্প্রদায়িক মহান নেতা। তাঁর জন্ম না হলে হয়ত এ বাংলাদেশের জন্মই হত না। তার অসীম সাহস, বাঙ্গালী জাতির প্রতি অকৃত্রিম ভালবাসা এবং দেশপ্রেম পৃথিবীর ইতিহাসে অমর হয়ে আছে এবং থাকবে। তিনি এ দেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু সম্মুখ যুদ্ধে পরাজিত শক্তির ষড়যন্ত্রের শিকার হয়ে তাঁর স্বপ্ন বাস্তবায়নের আগেই তাকে পৃথিবী ছেড়ে চলে যেতে হয়। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন  বাস্তবায়নের অসমাপ্ত কার্যক্রম তাঁর সুযোগ্যা কন্যা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে সফলভাবে এগিয়ে যাচ্ছে। মন্ত্রী মহোদয় উপস্থিত সকলকে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ বিনির্মানে সকলকে সম্পৃক্ত হবার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে প্রধান নিয়ন্ত্রক জনাব প্রাণেশ রঞ্জন সূত্রধর বলেন মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে গৃহিত পদক্ষেপসমূহ দ্রুত এগিয়ে নিতে সর্বাত্মক সহযোগিতা প্রদানই হবে বঙ্গবন্ধুর প্রতি যথার্থ শ্রদ্ধাজ্ঞাপন এবং অত্রাফিসের কর্মকর্তাবৃন্দ সেলক্ষ্যে কাজ করে যাচ্ছে।

সবশেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সকল সদস্যসহ মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর উত্তরোত্তর সাফল্য ও দেশ-জাতির সর্বাঙ্গীন কল্যাণ কামনা করে মোনাজাতের মধ্য দিয়ে সভার সমাপ্তি হয়।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন উপনিয়ন্ত্রক জনাব মোহাম্মদ মাহমুদুল হক ও সহকারী নিয়ন্ত্রক জনাব মোঃ হাবিবুর রহমান সুমন। দোয়া পরিচালনা করেন জাতীয় ক্রীড়া পরিষদ মসজিদের পেশ ইমাম।   


Share with :

Facebook Facebook